মাঝপথেই আইপিএল থেকে ফিরতে পারেন সাকিব-মোস্তাফিজ

বাংলাদেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য বিদেশ ফেরতদের ক্ষেত্রে কোয়ারেন্টাইনের নতুন নিয়ম চালু করতে যাচ্ছে বাংলাদেশ। যে কারণে, আইপিএল শেষ হওয়ার আগেই দেশে ফিরে আসতে হতে পারে আইপিএলে খেলা দুই ক্রিকেটার সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমানকে। তথ্যটা মিডিয়াকে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

ভারতে করোনার যে মারাত্মক অবস্থা দেখা দিয়েছে, তাতে দেশটির সঙ্গে সীমান্ত বন্ধ করে দিয়েছে বাংলাদেশ। আবার করোনার কারণে শঙ্কায় আইপিএল ছেড়ে গেছেন বেশ কিছু বিদেশি ক্রিকেটার। যদিও আইপিএল কর্তৃপক্ষ দাবি করেছে, তারা নিরাপদ। যে কারণে এমন ভয়াবহ পরিস্থিতির মধ্যেও আইপিএল চালিয়ে নিচ্ছেন ভারতীয় ক্রিকেট বোর্ড।

এরই মধ্যে আবার করোনা আক্রান্ত হয়েছেন কেকেআরের দুই ক্রিকেটার। যে কারণে আজ (সোমবার) রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ম্যাচ অনুষ্ঠিত হয়নি কেকেআরের। স্থগিত ঘোষণা করা হয়েছে।

এই পরিস্থিতিতে আইপিএল যেমন অনিশ্চিত হয়ে পড়েছে, তেমনি বিদেশি ক্রিকেটাররাও শঙ্কায় পড়ে গেছেন, নিজ নিজ দেশে ফেরার ব্যাপারে।

তবে সাকিব-মোস্তাফিজের আগেই দেশে ফিরে আসার সম্ভাবনা তৈরি হওয়ার কারণ ভিন্ন। ঈদের পরই ওয়ানডে সিরিজ খেলার জন্য বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে শ্রীলঙ্কার। সেই সিরিজের দলে রয়েছেন সাকিব-মোস্তাফিজ। কোয়ারেন্টাইনের নতুন নিয়ম প্রবর্তনের কারণে, লঙ্কানদের বিপক্ষে খেলার জন্য আগেই দেশে আসতে হবে এবং কোয়ারেন্টাইন শেষ করে তবেই তারা মাঠে নামতে পারবেন।

বাংলাদেশ সরকারের নতুন নীতিমালা অনুসারে ভারত এবং দক্ষিণ আফ্রিকা থেকে আসা ব্যক্তিদের ক্ষেত্রে অবশ্যই ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। যে নিয়ম ১ মে থেকে চালু হয়েছে। তবে সাকিব-মোস্তাফিজের ক্ষেত্রে বিসিবি স্বাধ্য অধিদপ্তরের ডিজির কাছ থেকে শিথিলতার আবেদন করবে।

যদিও শ্রীলঙ্কা থেকে বাংলাদেশ দলে ফিরে আসার পর এই নিয়মের মধ্যে পড়বে না। অর্থ্যাৎ, তাদের কোয়ারেন্টাইন করতে হবে না। বিসিবি প্রধান নির্বাহী ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘আমরা সাকিব-মোস্তাফিজের কাছে জানতে চেয়েছি, আগামী ১৫ দিনের পরিকল্পনা কী তাদের। একই সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছেও জানতে চেয়েছি, এই দুই ক্রিকেটারের ক্ষেত্রে কী নীতি প্রদর্শন করা হবে।’

কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন সাকিব আল হাসান এবং রাজস্থান রয়্যালসের হয়ে খেলছেন মোস্তাফিজুর রহমান। আইপিএল শেষে তাদের দেশে ফেরার কথা রয়েছে ১৯ মে। ২৩ মে থেকে শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হওয়ার কথা ওয়ানডে সিরিজ। নতুন কোয়ারেন্টাইন রীতির কারণে অনেক আগেই দেশে ফিরে আসতে হতে পারে এই দুই ক্রিকেটারকে।

Check Also

ব্রাজিল দলে জয়ের খোঁজে বড় পরিবর্তন?

ব্রাজিল মাঠে নামছে, অথচ জিততে পারেনি; এমন দৃশ্য শেষ কিছু দিনে বেশ বিরলই বটে। কিন্তু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
www.jagrotojanata.com want to
Show notifications for the latest News&Updates