চট্টগ্রামে লাখো পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার

চলমান করোনাভাইরাস পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত চট্টগ্রামের ৯৯ হাজার ৯৭৭ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর ২৪ কোটি ৯৯ লাখ ৪২ হাজার ৫০০ টাকা উপহার। এ কার্যক্রমের আওতায় প্রতিটি পরিবারকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আড়াই হাজার টাকা করে দেয়া হচ্ছে।

রোববার (২ মে) সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ে ভিডিও কনফারেন্সে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে ১০ পরিবার উপস্থিত থেকে উপহার প্রাপ্তির কথা প্রধানমন্ত্রীকে জানান।

এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, ‘চট্টগ্রামে আজকে ২২ হাজার পরিবারকে প্রধানমন্ত্রীর ঈদ উপহার আড়াই হাজার টাকা করে প্রদান করা হয়েছে। বাকি পরিবারগুলোকে তিনদিনের মধ্যে এ উপহার প্রদান করা হবে। লকডাউনের মধ্যে জেলা প্রশাসনের উদ্যোগে ইতোমধ্যে ২৬ হাজার ৮০০ পরিবারকে নিত্যপ্রয়োজনীয় উপহারসামগ্রী বিতরণ করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘যারা প্রকাশ্যে ত্রাণ নিচ্ছেন না, তারা জেলা প্রশাসনের মোবাইলে এসএমএস বা ফোন করলে রাতের বেলা বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। এছাড়া লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসন দিনরাত কাজ করে যাচ্ছে ও জনগণের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করছে।’

কোভিড-১৯ ব্যবস্থাপনা ও ত্রাণ কাজের জন্য জেলার কন্ট্রোল রুম রাত দিন ২৪ ঘণ্টা চালু থাকে বলে জানান তিনি।

জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের হুইপ সামছুল হক চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ, সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম রেজাউল করিম, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজি, নগর পুলিশ কমিশনার ও জেলা পুলিশ সুপার প্রমুখ।

Check Also

ফলের ২৫ দোকান আগুনে পুড়েছে :চট্টগ্রাম

চট্টগ্রামের বাকলিয়া থানার শাহ আমানত সেতু সংলগ্ন এলাকারে ফলের দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
www.jagrotojanata.com want to
Show notifications for the latest News&Updates