জামালদের মুখোমুখি হওয়ার আগে বিপাকে ভারত

জামালদের মুখোমুখি হওয়ার আগে বিপাকে ভারত

এ যেন এক মহারণ। ম্যাচের আগে শুরু হয়ে গেছে কথার যুদ্ধ। বাংলাদেশ-ভারতের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচকে সামনে রেখে হুঙ্কার আসছে দুই পক্ষ থেকেই। তবে ম্যাচের আগে একটা হোঁচটই খেয়েছে ভারতীয় দল। দুঃসংবাদ এসেছে, করোনায় আক্রান্ত হয়েছেন দলের মিডফিল্ডার অনিরুদ্ধ থাপা। আজ রবিবার আবারও করোনা পরীক্ষা হওয়ার কথা আছে তার।

গত ১৯ মে নয়াদিল্লি থেকে রওনা হওয়ার আগে ভারতীয় দলের প্রত্যেকেরই কোভিড পরীক্ষার ফল নেগেটিভ এসেছিল। দোহা পৌঁছানোর পরেও স্বাস্থ্যপরীক্ষা হয় সবার। তখনও কারও শরীরে পাওয়া যায়নি করোনাভাইরাসের উপস্থিতি।

কিন্তু নিয়মিত মিডফিল্ডার অনিরুদ্ধ কাতারের বিরুদ্ধে ম্যাচে না থাকাতেই শুরু হয় গুঞ্জন। পরে জানা যায়, ম্যাচের আগের দিনই তার শরীরে পাওয়া গেছে করোনাভাইরাসের উপস্থিতি। ফলে সঙ্গে সঙ্গে তাকে পাঠিয়ে দেওয়া হয় কোয়ারেন্টাইনে। ভারতীয় ফুটবল ফেডারেশনের সচিব কুশল দাস বিষয়টি স্বীকার করে নিয়ে বলেছেন, ‘অনিরুদ্ধর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। ওকে বাকিদের থেকে আলাদা রাখা হয়েছে।’

তবে তাকে নিয়ে অস্বস্তি থাকলেও বাংলাদেশের বিপক্ষে ম্যাচের ছক বুনতে শুরু করেছেন ভারতীয় কোচ ইগর স্তিমাচ। আগের ম্যাচে কাতারের বিরুদ্ধে ৭৩ মিনিট দশ জনে দুর্দান্ত লড়াই করলেও ০-১ হেরে গিয়েছিল ভারতীয় দল।

বাংলাদেশের বিপক্ষে জয় না পেলে ভারতের এশিয়া কাপের আশাও শেষ হয়ে যাবে, ফলে এ ম্যাচকে সামনে রেখে বড় পরিকল্পনাই ফাঁদছেন ভারতের ক্রোয়াট কোচ। নির্ভরযোগ্য সূত্র ধরে আনন্দবাজার জানাচ্ছে, বাংলাদেশের বিরুদ্ধে দলে বেশ কয়েকটি পরিবর্তন করতে পারেন তিনি। সব মিলিয়ে জামাল ভূঁইয়াদের বিপক্ষে বিশ্বভারতী স্টেডিয়ামের সেই ফলাফলের পুনরাবৃত্তি এড়াতে মরিয়া হয়ে মাঠে নামারই ইঙ্গিত পাওয়া যাচ্ছে ভারতীয় দল থেকে।

Check Also

জার্মানির কাছে হারল পর্তুগাল রোনালদোর গোলেও হলো না রক্ষা,

জার্মান কোচ জোয়াকিম লো চাইলে বলতেই পারেন, আমার হাজারটা সমস্যা থাকলেও পর্তুগালকে হারানো তার মধ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
www.jagrotojanata.com want to
Show notifications for the latest News&Updates