শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে প্রস্তুতি ৪ ফেব্রুয়ারির মধ্যে

1 month ago 15


এমন অবস্থায় ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে প্রস্তুতি নিচ্ছে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। পুনরায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতিসংক্রান্ত নির্দেশনা তারই আলোকে দেওয়া হয়েছে। তবে সুনির্দিষ্টভাবে কবে খুলবে, সেটি নির্ভর করছে করোনা সংক্রমণের পরিস্থিতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ও করোনা সংক্রমণ মোকাবিলাসংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির মতামত অনুযায়ী। নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষা মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা প্রথম আলোকে বলেছেন, আপাতত মনে হচ্ছে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। এ জন্য পুনরায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জন্য যে নির্দেশনাগুলো আছে, সে অনুযায়ী প্রস্তুতি নিয়ে রাখা হচ্ছে। প্রস্তুতিটা নিয়ে রাখা হবে, যাতে খোলার সিদ্ধান্ত হলে তখন কোনো অসুবিধা না হয়।


জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী-প্রতিমন্ত্রীসহ অন্য কয়েকজন কর্মকর্তা গত বৃহস্পতিবার ভার্চ্যুয়াল সভা করে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয় নিয়ে আলোচনা করেছেন। এই বৈঠকে অংশ নেওয়া কয়েকজন ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পক্ষে মত দিয়েছেন।
এর আগে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক প্রথম আলোকে বলেছিলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সুনির্দিষ্ট দিনক্ষণ ঠিক হয়নি। তবে তাঁরা প্রস্তুতি নিয়ে রাখছেন। সরকার যখন বলবে, তখন খোলা হবে।

Read Entire Article