মুশফিককে ফিরিয়ে স্বস্তিতে উইন্ডিজ

1 week ago 22
মুশফিকুর রহিম।

টেস্ট ক্রিকেট মানেই ধৈর্য্যের লড়াই। যেখানে সাদা পোশাকে প্রতিভার পাশাপাশি বড় পরীক্ষা দিতে হয় মনোসংযোগ ও মানসিক শক্তির। কিন্তু সেই ধৈর্য্যের পরীক্ষা দিতে ব্যর্থ হচ্ছেন টাইগার ব্যাটসম্যানরা। তেমনি আজ হোম অফ ক্রিকেট মিরপুরে তৃতীয় দিন শুরুটা ভালো করলেও ক্রিজে টিকে থাকতে পারেননি মুশফিক- মিঠুন। এদিন ক্যারিয়ারের ২২তম হাফসেঞ্চুরির তুলে লড়াই করার আভাস দিচ্ছিলেন মুশফিক। তিনি উইকেট কামড়ে থাকলে আজ বিপদ বারবে তা বুঝতে পারেন ক্যারিবীয় বোলাররা।

তাই মুশফিককে ফাঁদে ফেলতেই একটু আলগা ডেলিভারি দিয়েছিলেন রাহকিম কর্নওয়েল। আর বিপদ না বুঝেই রিভার্স সুইপ করলেন দেশসেরা ব্যাটসম্যান। ফলে শর্ট কভারে মায়ার্সের হাতে তুলে দিলেন ক্যাচ। ১০৫ বলে ৭ বাউন্ডারিতে সাজানো মুশফিকের ৫৪ রানের ইনিংসের পরিসমাপ্তি তাতেই।

এর আগে দিনের শুরুতে অন্য প্রান্তে মুশফিককে ভালোই সঙ্গ দিচ্ছিলেন মিঠুন। কিন্তু তাড়াহুড়ো করে খেলতে গিয়ে ক্যারিবীয়দের ফাঁদে পড়েন তিনি। কর্নওয়েলের বলে ব্র্যাথওয়েটের হাতে ক্যাচ তুলে দিয়ে ব্যক্তিগত ১৫ রানে সাজঘরে ফিরেন মিঠুন।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ১৮০ রান। উইকেটে আছেন, লিটন ১৭ এবং মিরাজ ১০। উইন্ডিজের চেয়ে বাংলাদেশ পিছিয়ে আছে ২২৮ রানে। এখন দেখার বিষয় এই দুই ব্যাটসম্যান বাংলাদেশকে কতদূর টেনে নিয়ে যেতে পারেন।

এমএইচ

Read Entire Article