ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ, সোয়া লাখ শনাক্তে ফের রেকর্ড

1 week ago 8

ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ, সোয়া লাখ শনাক্তে ফের রেকর্ড

ভারতে করোনা সংক্রমণ ভয়াবহ রূপ নিয়েছে। দেশটিতে দিন দিন বাড়ছে শনাক্তের সংখ্যা। এরই ধারাবাহিকতায় ভারতে আবারও একদিনে এক লাখের বেশি করোনা রোগী শনাক্ত হলো।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১ লাখ ২৬ হাজার ২৬৫ জন করোনা রোগী শনাক্ত হয়। এর আগে মঙ্গলবার (৬ এপ্রিল) ১ লাখ ৭ হাজার জনের করোনা শনাক্ত হয়েছিল।

এর মধ্যে মহারাষ্ট্রে সবচেয়ে খারাপ অবস্থা বিরাজ করছে। সেখানে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছে ৫৯ হাজার ৯০৭ জন। রাজ্যটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ১ হাজার ৫৫৯ জন।

মহারাষ্ট্রে আংশিক লকডাউন ঘোষণা করা হয়েছে। রাতে কারফিউ এবং প্রতি শুক্রবার রাত ৮টা থেকে সোমবার সকাল ৭টা পর্যন্ত কড়া লকডাউন চালু করা হয়েছে।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, ভারতে মোট করোনা শনাক্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ৫ হাজার ২১ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় প্রাণ হারিয়েছেন ৬৮৪ জন। এ নিয়ে এখনও পর্যন্ত মারা গিয়েছে ১ লাখ ৬৬ হাজার ৮৬২ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৯ হাজার ২৫৮ জন। এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১ কোটি ১৮ লাখ ৫১ হাজার ৩৯৩। দেশটিতে আক্রান্তের তুলনায় সুস্থতার হার অনেকটাই কম।

মুম্বাইয়ে গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ৪৪২ জন নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে। এই রাজ্যে এখনও পর্যন্ত ৪ লাখ ৮৩ হাজার ৪২ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া প্রাণ হারিয়েছেন ১১ হাজার ৮৫৬ জন।

অপরদিকে গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৩৯০ জন। এ নিয়ে রাজ্যে শনাক্তের সংখ্যা দাঁড়াল ৬ লাখ ২৪ জন। এছাড়া একই সময়ে মৃত্যু হয়েছে ৮ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৩৬৩ জনে।

দিল্লিতে করোনা শনাক্ত রোগী হয়েছে ৫ হাজার ৫০৬ জন। মধ্যপ্রদেশে করোনা আক্রান্ত ৪ হাজার ৪৩ জন। উত্তরপ্রদেশে করোনা ৬ হাজার ২৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। কর্ণাটকে করোনা আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৭৬ জন।

জেডএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]


Read Entire Article