ঢাকা টেস্টের লাগাম টেনে ধরেছে টাইগাররা

1 week ago 18
ঢাকা টেস্টের চতুর্থ দিন বেশ ফুরফুরে মেজাজে আছেন টাইগাররা।

ক্ষণে ক্ষণে রং পাল্টাচ্ছে ঢাকা টেস্ট। তৃতীয় দিন শেষে ৩ উইকেটে ৪১ রান সংগ্রহ করা ক্যারিবিয়ানরা রবিবার (১৪ ফেব্রুয়ারি) সকালে ব্যাট করতে নেমে দ্রুত ৩ উইকেট হারিয়ে চাপে আছে। হোম অব ক্রিকেট মিরপুরে রাহীর জোড়া আঘাতের পর তাইজুলের বলে দ্রুত গতিতে ব্ল্যাকউডকে ব্যক্তিগত ৯ রানে স্ট্যাম্পিং করে সাজঘরে ফেরান লিটন। আর তাতেই মাত্র ৭৩ রানে ৬ উইকেট হারিয়ে বসে সফরকারীরা।

এর আগে চট্টগ্রাম টেস্টে ডাবল সেঞ্চুরি হাঁকানো কাইল মায়ার্সকে ভয়ঙ্কর রূপ ধারণ করার আগেই ব্যক্তিগত ৬ রানের মাথায় এলবিডব্লিউ করে ফেরান আবু জাহেদ রাহী। তার আগে উইন্ডিজের দলীয় ৫০ রান ছুঁতেই রাহীর বলে এলবি হয়ে সাজঘরে ফিরেন ওয়ারিকান। আউট হওয়ার আগে নামের পাশে কেবল ২ রানই যোগ করতে পেরেছিলেন তিনি।

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত উইন্ডিজের সংগ্রহ ৬ উইকেটে ৯৬। উইন্ডিজ এগিয়ে আছে ২১১ রান। ক্রিজে আপরাজিত আছেন বোনার ৩০ এবং ডি সিলভা ২০ রান।

রবিবার সকালে উইন্ডোজের যে তিনটি উইকেটের পতন ঘটেছে তার মধ্যে দুটো তুলে নিয়েছেন পেসার আবু জায়েদ রাহী, অপর উইকেট নিয়েছেন স্পিনার তাইজুল ইসলাম।এখন পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের লিড দাঁড়িয়েছে ২০৯ রান। টাইগার সমর্থকদের প্রত্যাশা ২৫০ রানের মধ্যে ক্যারিবিয়ানদের গুটিয়ে দিতে পারলে ঢাকা টেস্টের সিরিজে সমতা আনতে পারবে মমিনুল বাহিনী।

এসআর

Read Entire Article