ডাক্তাররা রোগী দেখায় ব্যস্ত, গবেষণার সময় নেই: প্রধানমন্ত্রী

1 week ago 31
গণভবন থেকে ভিডিও কনফারেন্সে নারায়ণগঞ্জের কুমুদিনি ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিকেল সাইন্সেস অ্যান্ড ক্যান্সার রিসার্চ এর ভিত্তিপ্রস্তর উদ্বাধনের সময় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “ডাক্তাররা রোগী দেখতে এত বেশি ব্যস্ত যে, রিসার্চ করার সময় পান না। দেশে রিসার্চ সেন্টারের খুবই অভাব। আমাদের লক্ষ্য, দেশে আরও রিসার্চ সেন্টার করব এবং প্রতিটি বিভাগে একটি করে মেডিকেল বিশ্ববিদ্যালয় তৈরি করব।”

রোববার (১৪ ফেব্রুয়ারি) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে নারায়ণগঞ্জে কুমুদিনি ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিকেল সাইন্সেস অ্যান্ড ক্যান্সার রিসার্চ এর ভিত্তিপ্রস্তর উদ্বাধনের সময় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, কমুদিনি রিসার্চ সেন্টার যখন তৈরি হবে, তখন বিশেষ করে ক্যান্সার রোগীরা একটা চিকিৎসা পাবে। এটাই আমাদের লক্ষ্য। আমরা এর আগেও অনেক উদ্যোগ নিয়েছি। কিন্তু ২০০১ সালে বিএনপি যখন ক্ষমতায় আসে, তখন তাদের যেন কাজই ছিল আমরা যেসব উদ্যোগ নিয়েছি সেগুলো বন্ধ করে রাখা। বিএনপি ক্ষমতা যাওয়ার পর এখন সব বাস্তবায়ন হচ্ছে।

বঙ্গবন্ধু কন্যা বলেন, জাতির পিতা সারাটা জীবন সংগ্রাম করেছিলেন মানুষের অধিকার রক্ষায়। যখন বঙ্গবন্ধু যুদ্ধপরবর্তী দেশ গড়ার প্রচেষ্টায় লড়ছিলেন, তখন পরিবারসহ জাতির পিতাকে হত্যা করা হয়। রনদা প্রশাদ-এর সঙ্গে আমার বাবার অত্যন্ত ঘনিষ্ঠতা ছিল। মানুষের জন্য তিনি আত্মত্যাগ করেছিলেন। মানুষের জন্যই কাজ করেছেন। হানাদার বাহিনীরা তাকে এবং তার ছেলেকেও তুলে নিয়ে নির্মমভাবে হত্যা করে।

এমআই

Read Entire Article