খুলনায় করোনার দ্বিতীয় ডোজ গ্রহণ করলেন মেয়র

1 week ago 12

প্রথম ডোজের মত খুলনায় করোনাভাইরাসের দ্বিতীয় ডোজের ভ্যাকসিনও প্রথম গ্রহণ করলেন খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) বেলা ১১টায় খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের পরিচালকের কক্ষে তিনি এ ভ্যাকসিন গ্রহণ করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুবুল আলম সোহাগ। তিনি জানান, সিটি মেয়রের পর একই স্থানে খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশিদ এবং মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানাও করোনাভাইরাসের দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করেন।

এর আগে (৭ এপ্রিল) খুলনায় করোনাভাইরাসের দ্বিতীয় ডোজের ১ লাখ ২৫ হাজার ভ্যাকসিন এসে পৌঁছে। খুলনার সিভিল সার্জন ডা. নেওয়াজ মোহাম্মদ এ ভ্যাকসিন রিসিভ করেন।

খুলনা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, ৫ এপ্রিল পর্যন্ত খুলনায় প্রথম ডোজের ভ্যাকসিন নিয়েছেন ১ লাখ ৬৭ হাজার ৫৫৩ জন। এর মধ্যে ৯৯ হাজার ৩১২ জন পুরুষ এবং ৬৮ হাজার ২৪১ জন নারী।

সিভিল সার্জন অফিস থেকে জানানো হয়, প্রথম ডোজের টিকা নিয়ে থাকলে, ৮ সপ্তাহ পর মোবাইল ম্যাসেজ পেলে নির্দিষ্ট কেন্দ্রে যেয়ে দ্বিতীয় ডোজের টিকা নিতে সংশ্লিষ্ট কার্ড নিয়ে যেতে হবে। কোনো কারণে মোবাইলে ম্যাসেজ না পেলেও ৮ সপ্তাহ পূর্ণ হবার পর নির্দিষ্ট কেন্দ্রে যেয়ে দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করা যাবে।

খুলনার সিভিল সার্জন ডা. নেওয়াজ মোহাম্মদ বলেন, ‘ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ খুলনায় এসে পৌঁছেছে। বুধবার দুপুরে ১ লাখ ২৫ হাজার ভ্যাকসিন রিসিভ করেছি।’

বৃহস্পতিবার (৮ এপ্রিল) থেকে দ্বিতীয় ডোজের ভ্যাকসিন প্রদান শুরু হয়েছে। যারা প্রথম ডোজ নিয়েছেন দু’মাস পর তারা এ টিকা নিতে পারবেন।

তিনি বলেন, দ্বিতীয় ডোজ শুরুর পরও প্রথম ডোজের টিকা প্রদানও চলমান থাকছে। প্রথম ডোজ টিকা নেওয়ার জন্য অনলাইন রেজিস্ট্রেশন করতে হবে।

Read Entire Article