খাদ্য সামগ্রী উপহার পেলো ইঁদুরের গর্তে হানাদার শিশু ও ধান কুড়ানি নারীরা

1 month ago 6

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর:

সমাজের উন্নয়ন থেকে পিছিয়ে থাকা ‘ইঁদুরের গোলায় হানা এবং ধান কুড়ানো মানুষদের’ নিয়ে যমুনা টেলিভিশনে প্রচারিত প্রতিবেদন দেখে তাদের পাশে দাঁড়ালেন চট্রগামের আলহাজ্ব সামসুল হক ফাউন্ডেশন।

গত ৯ জানুয়ারি এই প্রতিবেদন সম্প্রচার করেছিল যমুনা টেলিভিশন। প্রতিবেদনটি দেখে ভিজ্যুয়ালে থাকা দুই শিশু ও ধান কুড়ানো নারীদের জন্য উপহার পাঠায় ফাউন্ডেশনটির চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ নাসির উদ্দিন। পাঠানো উপহারের মধ্যে ছিল ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি পেঁয়াজ, ১ কেজি লবন ও ১ লিটার করে সয়াবিন তেল।

বুধবার বিকেলে রংপুরের পীরগাছার সদর ইউনিয়নের চন্ডিপুর এবং কান্দি ইউনিয়নের দাদন এলাকার ১০টি পরিবারের মাঝে এসব উপহার সামগ্রী পৌঁছে দেয় ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা। উপহার সামগ্রী পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন উন্নয়নের মূল স্রোতধারার বাইরে থাকা পিছিয়ে পড়া এসব মানুষ। এছাড়াও গ্লোবাল ফাউন্ডেশন নামের একটি প্রতিষ্ঠান দুই শিশুর পড়ালেখার দায়িত্ব নেয়ার কথা জানিয়েছেন।

চট্রোগ্রামের আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ নাসির উদ্দিন জানান, প্রতিবেদনটি দেখার পর আমরা যমুনা টেলিভিশনের ঢাকা অফিসে যোগাযোগ করি। সেখান থেকে প্রতিবেদকের সাথে যোগাযোগ করে দশটি পরিবারের জন্য উপহার হিসেবে কিছু খাদ্য সামগ্রী পাঠিয়েছি। সমাজের এই ধরনের পিছিয়ে পড়া মানুষদেরকে উন্নয়নের মূলধারায় আনতে হবে। সে জন্যও সরকারের উদ্যোগ প্রয়োজন। ওই পরিবারগুলোর জন্য আমরা সহযোগিতা অব্যাহত রাখবো।

ইউএইচ/

Read Entire Article